শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২০ অপরাহ্ন

আপডেট
মহাসড়কে সুশৃঙ্খলা ফেরাতে বিশেষ ব্যবস্থা: অতিরিক্ত ডিআইজি ড. আ.ক.ম আক্তারুজ্জামান বসুনিয়া

মহাসড়কে সুশৃঙ্খলা ফেরাতে বিশেষ ব্যবস্থা: অতিরিক্ত ডিআইজি ড. আ.ক.ম আক্তারুজ্জামান বসুনিয়া

এস এইচ মুন্না খান: হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি ড. আ.ক.ম আক্তারুজ্জামান বসুনিয়া গণমাধ্যম কর্মীদের জানিয়েছেন , মহাসড়কে সুশৃঙ্খলা ফিরিয়ে আনতে হাইওয়ে পুলিশ মাঠে কঠোর অবস্থানে রয়েছে। শারদীয় দূর্গা পুজা উপলক্ষে টানা ৪ দিনের ছুটিতে হিন্দু ধর্মাবলম্বী ভাইয়েরা নিজ বাড়ি যাওয়ার জন্য ঢাকা ত্যাগ করেছেন, একই ভাবে আমাদের অনন্যা নাগরিক আছেন তারাও ঢাকা ত্যাগ করেছেন। ঢাকা ত্যাগ করার কারণে বড় একটি অংশ বাইরে গিয়েছেন কেউ পর্যটন ভ্রমনে করছে কেউ বাড়িতে গেছেন।

আজকে তাদের ছুটির শেষ দিন , আজকে ঢাকামুখী যাত্রীদের জন্য রাস্তায় বড় একটি চাপ থাকবে। হাইওয়ে পুলিশের পক্ষ থেকে ঢাকার বাইরের যাত্রীরা নির্বিঘ্নে, স্বাচ্ছন্দে নিরাপদে ঢাকা ফিরতে পারে তাই বিশেষ নিরাপদের ব্যবস্থা নেয়া হয়েছে। রবিবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, কাঁচপুর, শিমরাইল, ভূলতা, গাউছিয়া, ভবেরচর, কাঞ্চন, ঢাকার বাইরে সাভার টাঙ্গাইল এলেঙ্গা, সালনা, মাওনা রাস্তা গুলোতে কোন গাড়ি যেন যানযট সৃষ্টি করতে না পারে।গাড়িগুলো যাতে সুশৃংখল ভাবে ঢাকা ফিরতে পারে এর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।গাজীপুর রিজিয়নের হাইওয়ে পুলিশ সদস্যরা সব সময় সড়কে রয়েছেন। আশা করছি যাত্রীরা নির্বিঘ্নে, স্বাচ্ছন্দে, নিরাপদে ঢাকায় ফিরতে পারবে।

পরিবহন চালকরা হাইওয়ে পুলিশকে সহযোগীতা করবে তারা যেন রাস্তায় বিশৃঙ্খলা না করে, লেন ভঙ্গ না করে, সড়কে কোন বিশৃঙ্খলা সৃষ্টি না করে সেদিকটা তারা দেখবেন। আমরা হাইওয়ে পুলিশ তাদের সাথে সব সময় রয়েছি। তিনি আরও বলেন, আমাদের হাইওয়ে পুলিশের কার্যক্রম অব্যাহত আছে। আমাদের মহাসড়কের যে পয়েন্ট গুলো রয়েছে সেখান থেকে ১৫০টি মামলা করা হয়েছে আজকে। লেন ভঙ্গন করা, অবৈধ পার্কিং করা তাদের বিরুদ্ধে আমরা নিয়মিত মামলা দিয়েছি।

যারা আইন অমান্য করেছে তাদেরকে আমরা সতর্ক করছি, যাতে করে তারা আইন মেনে চলে। আইন না মেনে বেপরোয়া ভাবে চলছে তাদের বিষয়টা কঠোর ভাবে দেখছি। সকল হাইওয়ে পুলিশের সদস্যরা কাজে ফিরেছে। তারা আন্তরিক ভাবে মাঠে ভালো কাজ করছে। আমাদের হাইওয়ে পুলিশের কাজ হলো মানুষকে নিরাপদ দেওয়া, মহাসড়কে শৃঙ্খলা নিয়ন্ত্রন করা। এসময়ে উপস্থিত ছিলেন- গাজীপুর রিজিয়নের নারায়ণঞ্জ সার্কেল সহকারী পুলিশ সুপার জাহিদুর রহমান চৌধুরী, কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ ওয়াহিদ মুর্শেদ, শিমরাইল হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ আবু নাঈম সিদ্দিকী’সহ হাইওয়ে পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |